গুগল এডসেন্স এর বিকল্প (Google Adsense alternative)

গুগল এডসেন্স এর বিকল্প (Google Adsense alternative)

গুগল এডসেন্স বর্তমান কন্টেন্ট ক্রিয়েটরদের কাছে খুবই পরিচিত কারণ এটি জনপ্রিয়তা পেয়েছে ইউটিউব ও ওয়েবসাইট মনেটাইজেশন করার মাধ্যমে । চাহিদার তুলনায় বেশি গ্রাহক হওয়ায় গুগলও সেই সুযোগটা ভালোভাবেই ব্যবহার করছে। গুগলে প্রথমিক অবস্থায় দ্রুত মনিটাইজ পেলেও বর্তমানে গুগলে এডসেন্স এপ্রোভাল পেতে অনেক কষ্ট এবং ঝামেলায় পড়তে হচ্ছে। 
এমনকি এডসেন্স পাওয়ার পরেও এখন পাবলিশার্সদের বেক পেতে হচ্ছে বিশেষ করে ব্লগ এবং ওয়েবসাইট পাবলিশারদের। এখন গুগল সামান্য কোন ফল্ট খুজে পেলেই এডসেন্সকে লিমিটেড বা সাসপেন্ড করে দেয়। এসব দিক মিলিয়ে এখন পাবলিশার্সরা গুগল এডসেন্স মনিটাইজের বিপরীতে বিকল্প খুজে বেড়াচ্ছে।
সাধারণত বাংলাদেশী পাবলিশার্সদের ৮০% মানুষ গুগল এডসেন্স এর উপর নির্ভরশীল। কিন্তু বিশ্বের অন্যান্য দেশে এর সংখ্যা অনেক কম। আমরা গুগল এডসেন্সকেই প্রধান টার্গেট রাখি কিন্তু অন্যান্য দেশের ক্রিয়েটর রা গুগল এডসেন্সকে অপশনাল হিসাবে রাখে। আমাদের প্রধান লক্ষ্য গুগল েএডসেন্স থাকার কারণে আমরা অনেকে জানিই না গুগল এডসেন্স এর থেকে আরো ভালো ভালো সাইট রয়েছে যারা পাবলিশার্সদেরকে সুন্দ সুযোগ করে দিয়ে থাকে। আজকের আর্টিকেলে  এমন কিছু সাইট মনেটাইজেশন মার্কেট প্লেস নিয়ে কথা বলবো যেগুলো কিনা গুগলের পরের স্থানেই স্থান করে নিয়েছে। 
১। মিডিয়া ডট নেট-  https://www.media.net/ 
২। রেভিনিও হিটস- https://www.revenuehits.com/ 
৩। ইনফোলিংকস- https://www.infolinks.com/
এডসেন্স এর সাথে পাল্লা দেয়ার মত আপাতত এই তিনটি কোম্পানী সেরা অবস্থানে রয়েছে। প্রথম ২ টি সাইটের আর্টিকেল ইংরেজীতে হতে হয় তাই আমাদের বাংলা কন্টেন্টের  ব্লগ ও সাইটগুলোর জন্য ৩ নাম্বারটি ব্যবহার করাই ভালো।
একটি নমুনা বিজ্ঞাপনের ছবি
এখানে একাউন্ট করতে চাইলে সাইটে গিয়ে পাবলিসার্স এ ক্লিক দিয়ে সাইন আপে আপনার ওয়াব সাইট লিংক, নাম, পাসওয়ার্ড ও ইমেইল এড্রেস দিয়ে জয়েন এ ক্লিক করুন । তারপর আপনার জিমেইলে একটি ম্যাসেজ যাবে যেখানে তারা বলবে যে আপনার এপ্লিকেশনটি রিভিও করে জানানো হবে। নর্মালি ৫-৭ দিনের মধ্যেই আপনি কনফার্মেশন মেইল পাবেন। কনফার্মেশন পাওয়ার পর বাকি কাজ যদি নিজে কমপ্লিট করতে না পারেন তবে ইউটিউবে সার্চ করুন
Powered by Blogger.